ডেস্ক : ফারজি একটি OTT প্ল্যাটফর্মে শহিদের অভিষেক, একটি কেপার সহ, যা তার বদমাশ কোম্পানি (2010) থেকে নাটকীয়ভাবে ভিন্ন। পেইন্টিংগুলি পুনরুত্পাদনের ক্ষেত্রে তিনি একজন মিডাস স্পর্শ সহ ব্রুডিং, পেশীযুক্ত, শান্ত প্রতারক। কোথায় এই প্রতিভা সর্বোত্তম ব্যবহার করা যেতে পারে? দৃশ্যত, জাল মুদ্রা নোট।
এছাড়াও, এমন একজন শিল্পীর সম্পর্কে এমন কী আছে যা তাদের অন্যদের থেকে আলাদা করে তোলে? আমরা যেমন শিখি—তাদের অবশ্যই সাফল্যের বিপরীতে অর্জন করতে হবে; খ্যাতির পরিবর্তে পরম পরিচয় গোপন!
সম্ভবত শাহিদের ভূমিকা কীভাবে লেখা হয়েছে, বা কীভাবে তিনি সাধারণত পর্দায় থাকেন—যদিও তিনি সমস্ত ভুল কাজ করছেন, আমরা তার জন্য সমস্ত কিছুর জন্য রুট করি। তার চরিত্র, আশ্চর্যজনকভাবে, আন্তর্জাতিক অপরাধের জীবনের গভীর থেকে গভীরে যাওয়ার সময় কম এবং কম অপরাধবোধ অনুভব করে: “লালছ শওক কো জরুরাত মে বাদল দেতি হ্যায়” .
যদিও এই লোকটি কে? একটা অদ্ভুত লালন-পালন জড়িত—হয়তো একটা কারণে সে একটা দৃশ্যে শহর-ছায়া থেকে দ্রুত ‘সদক ছাপ’-এ চলে যায়। একজন অনাথ, সত্যিই, তাকে তার দাদা, যিনি একজন অগ্নিদগ্ধ বিপ্লবী একজন সংবাদপত্রের প্রকাশক-সম্পাদকের জন্য রাতের বেলায় লালন-পালন করেছিলেন।
আমি কোথাও নিউজরুম দেখতে পাচ্ছি না, শুধু একটি ছাপাখানা। দিনের বেলায় বুড়ো একজন শিল্পী। 70 এর দশকের মহান ভারতীয় মধ্যবিত্ত নায়ক অমল পালেকার এই ভূমিকায় অভিনয় করেছেন।
জীবনে সৌম্য পালেকার একজন সার্বক্ষণিক চিত্রশিল্পী। যা এই কাস্টিং পছন্দকে তামিল সুপারস্টার বিজয় সেতুপতির জন্য অনুপ্রাণিত করে তোলে, সুপার-কপ মাইকেল হিসাবে, দেখতে খুব জীর্ণ, অতিরিক্ত পরিশ্রমী।
একজন অভিনেতা শেষ কবে ‘বাবা-বড’-এর সাথে এমন মনোমুগ্ধকর এবং স্বাগ কাজ করেছিলেন তা মনে করতে পারছেন না—পাঞ্চের জন্য একটি দুর্দান্ত শব্দ, বাবাদের দ্বারা তৈরি করা হয়েছে, আর কে? দক্ষিণ-উত্তর ক্রস-পরাগায়নগুলি দেখতে আরও দুর্দান্ত: রেজিনা ক্যাসান্দ্রা (সেতুপতির স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন)। প্রধান চরিত্রে একমাত্র সুস্পষ্ট অভিনেতা হলেন কে কে, মূল খলনায়ক হিসাবে, মনসুরকে নরমভাবে হত্যা করে। মাস্টার-ডিরেক্টর রাজ এবং ডিকেকে সাধারণত আলাদা করে আর কী দেয়? চিন্তাশীল ঢালাই চাল ছাড়াও?
এটি ফারজিতে দেখায়, ক্যামেরা লোকেশন, শহর, সেটিংস, টাইমলাইন, পুরুষ এবং মহিলাদের মধ্যে ট্যাপ করে, একাধিক প্রেরণা সহ। লিডের উদ্বোধনী শট, আক্ষরিক অর্থে অন্ধকারে ধরা পড়ে, চতুর্থ পর্বের সাথে লুপ ইন করে, যখন আমরা শিখি কোথায় এবং কিভাবে। এই মুহুর্তে, আমার মনে চিন্তা ছিল: কেন এটি একটি সিরিজ? এবং একটি ফিল্ম না, জোরে চিৎকার করার জন্য? এটিতে তিনটি শীর্ষ-শ্রেণীর লিড রয়েছে, যা শেডের সম্পূর্ণ বর্ণালীকে প্রতিনিধিত্ব করে—সাদা (বিজয়), ধূসর (শাহিদ), কালো (কে কে): “কেউই অপরিহার্য নয়। আমাদের চাহিদা পরিবর্তন; নাকি মানুষ করে!”
মূল চক্রান্ত জাহান্নাম হিসাবে আঁট. সংলাপগুলি (হুসেন দালাল), যেমন উপরে উদ্ধৃত হয়েছে, তীক্ষ্ণ। তবুও, আমরা আরও এগিয়ে যাই, সবকিছু ধীরে ধীরে আলগা এবং শিথিল বোধ করে। যেন আটটি পর্ব, প্রায় এক ঘণ্টার প্রতিটি, একটি লক্ষ্যে পৌঁছানো—এমনকি যদি এর অর্থ অতিরিক্ত ব্যাখ্যা, এবং দীর্ঘ, দীর্ঘস্থায়ী দৃশ্য, ভিতরের শূন্যতা পূরণ করা।
আসক্ত ক্লিফহ্যাঙ্গাররা আপনাকে একটি পর্ব থেকে অন্য পর্বে পৌঁছে দেয় না। ফরজি ঠিক তোমার শুক্রবার-রাতের পাগলামি নয়। আমার একটা অনুভূতি আছে, জাঙ্কিরা, যারা দ্রুত গতিতে সামগ্রী খেতে স্বাচ্ছন্দ্যবোধ করে, তারা হয়তো x2, x1.5 চাপতে পারে। আমি শুধু পারি না।
এই শোতে প্রেস করার আগে, এর পরিবর্তে আমি প্রথম যে জিনিসটি পরীক্ষা করতে চেয়েছিলাম তা হল এই অ্যামাজন প্রাইম ভিডিও সিরিজটি আসলে, একটি ম্যান অফ অ্যাকশন, একটি নেটফ্লিক্স অরিজিনাল (চলচ্চিত্র) দ্বারা অনুপ্রাণিত।
ঠিক আছে, ধনীরা কীভাবে দরিদ্রদের ঋণ দেওয়ার এবং চিরকালের জন্য সুদের জীবনযাপনের একটি ব্যবস্থা তৈরি করেছে তার এক ধরণের প্রেক্ষাপট রয়েছে – এবং সেই ব্যবস্থা ভাঙার একমাত্র উপায় ক্রান্তি, নৈরাজ্যবাদ?
সমানভাবে অ্যান্টি-হিরোর যাত্রা, একটি ক্লিনিকাল প্রক্রিয়া সহ, ধৈর্য সহকারে জরিপ করা, স্প্লিট স্ক্রিন এবং স্মার্ট জার্গনের উপর দিয়ে, তার প্রতারণার জটিলতাগুলিকে আকর্ষণীয় করে তোলার জন্য – তাই ব্রেকিং ব্যাড, না?
হ্যা এবং না. কারণ এটা বলার মতো, রাজ অ্যান্ড ডিকে-এর দ্য ফ্যামিলি ম্যান এতটাই সত্য মিথ্যা ছিল না। এটা কোনো ফরজি শো নয়। যদি কিছু থাকে তবে তা হল আরও বেশি দ্য ফ্যামিলি ম্যান, সেথুপতির মাইকেল দ্বারা যাচ্ছেন, এবং তিনি আসলে শ্রীকান্ত তিওয়ারি, এমনকি শীর্ষ তথ্যদাতা চেল্লাম স্যারের সাথে বন্ধুত্ব করছেন।
দুটি স্পাই থ্রিলার মহাবিশ্বের মাঝখানে, অতিক্রম করা এবং এগিয়ে যাওয়া, আপনি মনে করেন রাজ এবং ডিকে-এর দুটি অবসরের পরিকল্পনা ইতিমধ্যেই রয়েছে। অবশ্যই, আমি মজা করছি। এটা অনেক কাজ। এটি দেখায়, এবং বেশিরভাগ অংশের জন্য, শোটিও এটির মূল্যবান।